.

রোহিঙ্গা ও জঙ্গিদের ভোটার করে কোটি টাকার বাণিজ্য

nhcrfনিউজ , (২১অক্টোবর ) : কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিনের বিরুদ্ধে রোহিঙ্গা ও জঙ্গি সংগঠনের লোকজনকে ভোটার করে কোটি টাকা হাতিয়ে নিয়ে ভোটার করার অভিযোগ পাওয়া গেছে। আজ বুধবার ইসির সহকারি সচিব মাহফুজা আক্তার স্বাক্ষরিত এ সংক্রান্ত দুটি চিঠি কক্সবাজার জেলা প্রশাসক ও টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর পাঠনো হয়। অভিযোগটি তদন্ত করে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেওয়ার জন্য বলা হয়।
চিঠিতে বলা হয়, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মোজাহিদ উদ্দিন রোহিঙ্গা ও জঙ্গি সংগঠনের পরিবার পরিজনকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করে কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়েছে ।
এর আগে গত ১২ অক্টোবর টেকনাফের হ্নীলা ইউনিয়নের জসিম উদ্দিন টিপু, মাওলানা কবির আহমেদসহ কিছু লোক প্রধান নির্বাচন কমিশনারের কাছে লিখিত অভিযোগে জানান, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা অপকৌশলে মোটা অংকের টাকার বিনিময়ে রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের দুবাই-সৌদি আরবসহ আরব আমিরাতে থাকা জাঙ্গি, আরএসও সংগঠনের অর্থবানদের যোগ সাজশে এলাকার রোহিঙ্গা পরিবারের সদস্য ও তাদের স্ত্রী, সন্তান নিয়ে শ’ শ’ লোকজনকে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করে ফেলেছেন।
জানাযায় , টেকনাফে এক রোহিঙ্গা খতিবকে ব্যবহার করে ও স্থানীয় সাংসদের সঙ্গে ছলচাতুরি করে সাধু সেজে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন, পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলাম ও এক নম্বর ওয়ার্ডের কমিশনার মো. ইউনুছ অপকর্ম চালাচ্ছেন বলেও অভিযোগপত্রে বলা হয়েছে।
উল্লেখ্য,রোহিঙ্গাদের ভোটার করতে সাংসদ, নির্বাচন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধির বিরুদ্ধেও আগে অভিযোগ উঠেছে। এ নিয়ে তদন্ত প্রতিবেদনে জনপ্রতিনিধির সম্পৃক্ততার বিষয়ে তদন্ত না হলেও প্রায় একহাজার রোহিঙ্গা ভোটারকে চিহ্নিত করা হয়েছে।

0 Response to "রোহিঙ্গা ও জঙ্গিদের ভোটার করে কোটি টাকার বাণিজ্য"

Post a Comment